DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

টাঙ্গাইলে মৃত্যুকালে জয় বাংলা-জয় বঙ্গবন্ধু বলে গেলেন আওয়ামী লীগ নেতা আবদুল মালেক।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ টাঙ্গাইলের সখীপুরে “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” বলেই মারা গেলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক। গেলো রবিবার (৩১ অক্টোবর) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার আমতৈল পূর্বপাড়া গ্রামে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন ১১ নভেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে টাঙ্গাইলের সখীপুর উপজেলার আমতৈল পূর্বপাড়া গ্রামে ২ নং বহেড়াতৈল ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ওয়াদুদ হোসেনের পথসভা চলছিল। পথসভায় সভাপতিত্ব করছিলেন ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক। পথসভার শেষ পর্যায়ে সভাপতির নির্ধারিত বক্তব্য দিচ্ছিলেন আবদুল মালেক। বক্তব্যের শেষে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ বলেই তিনি বসে পড়লেন এবং ঢলে পড়লেন মৃত্যুর কোলে।

পথসভায় উপস্থিত একাধিক কর্মী সমর্থক জানান, বক্তব্যের শেষে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলেই বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক দ্রুত বসে পড়েন। বসে পড়ার কয়েক মিনিটের মধ্যেই তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে  সেখানেই মৃত্যুবরণ করেন।

সভায় উপস্থিত নেতাকর্মীরা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেকের এমন মৃত্যুতে পরিবার, এলাকা ও মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

মৃত আবদুল মালেকের ছেলে কাদের হাসান জানান, বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আজন্ম বঙ্গবন্ধুর আদর্শে জীবন যাপন করতেন এবং ওনি বঙ্গবন্ধুর অনেক বড় ভক্ত ছিলেন। আর বাংলা এবং বঙ্গবন্ধুর স্লোগান দিতে দিতেই আমার বাবার মৃত্যু হলো।

বহেড়াতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল সরকার বলেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ ও একনিষ্ঠ কর্মী ছিলেন। সভাপতির বক্তব্যে তিনি জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলেই শেষ বিদায় নিলেন। ওনার মৃত্যুর মধ্য দিয়েই ওনি আমাদের বুঝিয়ে দিলেন যে ওনি বঙ্গবন্ধুর কত বড় ভক্ত ছিলেন। ওনার মৃত্যুতে আমরা গভীর শোকাহত। আজ সোমবার ( ১ নভেম্বর) বিকেল ৩টায় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মালেক মরদেহ দাফন করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!