DMCA.com Protection Status
title="শোকাহত

সেই অবন্তিকা জবির আইন বিভাগে তৃতীয় হলেন!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা এলএলবি অনার্সের ফলাফলে ব্যাচের মধ্যে তৃতীয় সেরা হয়েছেন। সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৬৫ পেয়েছেন তিনি। আজ রবিবার এ ফলাফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন অবন্তিকা। আর ৮ সেমিস্টার মিলে অনার্সের ফলাফলে আইন বিভাগের মধ্যে তৃতীয় হন তিনি।

অষ্টম সেমিস্টারে স্পেশাল পেনাল ল কোর্সে তিনি পেয়েছেন ৩.৭৫, ল অব ক্রিমিনাল প্রসিডিউরে পেয়েছেন ৩.৫০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.৫০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ৩.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট কোর্সে ৪.০০ ও মৌখিক পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন তিনি।

অবন্তিকা গত ১৫ মার্চ ফেসবুকে পোস্ট দিয়ে কুমিল্লা শহরে বাড়িতে আত্মহত্যা করেন। তিনি ফেসবুক পোস্টে বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা ধরনের নিপীড়নের অভিযোগ করেন। ওই পোস্টে একজন সহকারী প্রক্টরের বিরুদ্ধে ছেলেটির পক্ষ নিয়ে তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগও করেছেন তিনি।

অবন্তিকার মৃত্যুর ঘটনায় গত ১৬ মার্চ কুমিল্লা কোতোয়ালি থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন তার মা। পরবর্তীতে ১৭ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আলটিমেটামের ৬ ঘণ্টার মধ্যেই ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচণার অভিযোগে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে পুলিশ।

পরে আদালতে রিমান্ডের জন্য আবেদন করলে আদালত রায়হান সিদ্দিকী আম্মানকে দুদিন ও দ্বীন ইসলামকে একদিনের রিমান্ডে পাঠায়। গত ৮ মে হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পায় শিক্ষক দ্বীন ইসলাম।

Share this post

scroll to top
error: Content is protected !!