DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

৫ কোটি টাকার স্বর্ণসহ দুই চীনা নাগরিক গ্রেপ্তার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৬টি স্বর্ণের বারসহ লিউ ঝনজিলাং ও চেনজেং নামের দুই চীনা নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ মে) তাদের গ্রেপ্তার করা হয়। জব্দ করা স্বর্ণের বারগুলোর ওজন সোয়া ৫ কেজি। এর দাম আনুমানিক ৫ কোটি টাকা। আজ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সকাল পৌনে ৭টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের গোপন সংবাদের ভিত্তিতে খবর পান, হজরত শাহজালাল বিমানবন্দরে দুবাই এয়ারলাইনসের একটি উড়োজাহাজে স্বর্ণের চোরাচালান আসছে। ওই তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তা ও কর্মচারীরা বিমানবন্দরে সতর্কতামূলক অবস্থান নেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক সাবরিনা আমিন সাংবাদিকদের বলেন, উড়োজাহাজটি অবতরণের পর শুল্ক গোয়েন্দারা সন্দেহভাজন হিসেবে চীনা নাগরিক লিউ ঝনজিলাং ও চেনজেংকে শনাক্ত করেন। পরে তাদের কাঁধে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ৩টি চার্জার লাইট পাওয়া যায়। এ সময় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে চার্জার লাইটগুলো খোলা হয়। সেই চার্জার লাইটের ব্যাটারির মধ্যে থেকে ৪৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। চীনা নাগরিকদের বিরুদ্ধে রাজধানীর বিমানবন্দর থানায় স্বর্ণ চোরাচালান আইনে মামলা করা হয়েছে। এছাড়া জব্দ করা স্বর্ণের বারগুলো শুল্ক গুদামে রাখা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!