DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আমি আমার পিতার আদর্শ থেকে অনুপ্রেরণা পাই: দেশনায়ক তারেক রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের দেশে বহুদলীয় গণতন্ত্র ও মত প্রকাশের স্বাধীনতা পুনরুদ্ধার করেছিলেন।  তাঁকে হত্যার উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করা, গণতন্ত্রকে ক্ষুণ্ন করা এবং একজন নন্দিত রাষ্ট্রনায়ককে অপসারণ করে স্বৈরাচার চাপানো।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউরের শাহাদাতবার্ষিকী উপলক্ষে ফেসবুক ও এক্সে (সাবেক টুইটার) দেওয়া পোস্টে এসব কথা বলেন তারেক রহমান। তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। আমাদের দেশে মতপ্রকাশের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠিত করেছিলেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, জিয়াউর রহমানের রাজনীতি ও নীতি দেশে অর্থনৈতিক উদারীকরণ এবং শিল্প প্রবৃদ্ধি, পোশাক ও জনশক্তি রপ্তানি খাত প্রতিষ্ঠা এবং কৃষি ও অবকাঠামোগত বিপ্লবকে উৎসাহিত করে। ৪৩ বছর পরেও তার সেই উন্নয়নমূলক দৃষ্টিভঙ্গি, গণতান্ত্রিক সারাংশ এবং জাতীয়তাবাদী আদর্শ অবিচল রয়েছে।
তারেক রহমান বলেন, একজন গর্বিত ছেলে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির একজন একনিষ্ঠ কর্মী হিসেবে আমি আমার পিতার আদর্শ থেকে অনুপ্রেরণা পাই, যা আমাদের স্বাধীনতার চেতনা পুনরুদ্ধার এবং সকল বাংলাদেশির গণতান্ত্রিক ভবিষ্যতের জন্য জাতিকে ঐক্যবদ্ধ করে।

Share this post

scroll to top
error: Content is protected !!