DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন জ্যেষ্ঠ সাংবাদিক আমাদের নতুন সময় পত্রিকার এমেরিটাস সম্পাদক এবং আমাদের অর্থনীতির সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান। গত মঙ্গলবার (২৮ মে) তাকে চুক্তিভিত্তিক নিয়োগের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয়কে জানায় প্রধানমন্ত্রী কার্যালয়। যদিও চিঠিটির বিষয়ে আজ বৃহস্পতিবার (৩০ মে) জানা যায়।

ওই চিঠিতে বলা হয়, দৈনিক আমাদের নতুন সময়ের এমিরেটাস এডিটর মো. নাইমুল ইসলাম খানকে মাননীয় প্রধানমন্ত্রীর মেয়াদকাল পর্যন্ত অথবা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রেস সচিব পদে সচিব পদমর্যাদায় ৭৮,০০০/- নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগের অনুমোদন হয়েছে। তাকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেও বলা হয় ওই চিঠিতে।

এর আগে গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা যান। তারপর থেকেই প্রেস সচিবের পদটি শূন্য ছিল। যদিও এই পদে নিয়োগ নিয়ে নানামুখী জল্পনা কল্পনা ছিল। কে হচ্ছেন প্রধানমন্ত্রীর পরবর্তী প্রেস সচিব তা ছিল আলোচনায়। গুঞ্জন ছিল শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলামই হতে পারেন তার প্রেস সচিব। অনেকেই তার নিয়োগ নিশ্চিত বলেও ধরে নিয়েছিলেন।

দীর্ঘ আড়াই মাসের বেশি সময় পর আজ সর্বশেষ জানা যায়, প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে সাংবাদিক নাঈমুল ইসলাম খান-ই নিয়োগ পেলেন । বাংলাদেশে নতুন ধারার সাংবাদিকতা শুরুর ক্ষেত্রে তাকে অনেকে অগ্রপথিক মনে করেন। বিশেষ করে ইত্তেফাক ও সংবাদ যুগের পর আজকের কাগজের মাধ্যমে বাংলাদেশে সাংবাদিকতার যে নতুন ধারা সৃষ্টি হয়েছিল তার নেতৃত্ব দিয়েছিলেন নাঈমুল ইসলাম খান।

Share this post

scroll to top
error: Content is protected !!