DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

এমপি আনার হত্যা: মামলার তদারকি কর্মকর্তাকে নেপালে থাকা অবস্থায় বদলি!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে অপহরণের পর হত্যার ঘটনায় ঢাকায় হওয়া মামলার তদন্ত-তদারকি কর্মকর্তা এডিসি শাহিদুর রহমানকে বদলি করা হয়েছে। ডিবির এই কর্মকর্তা ঘটনা তদন্তে এখন নেপাল অবস্থান করছেন।

রোববার (২ জুন) পুলিশ সদরদপ্তরের আদেশে তাকে বদলি করে বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সই করা এক প্রজ্ঞাপনে এডিসি শাহিদুর রহমানসহ ২৩ কর্মকর্তাকে একযোগে বলদি করা হয়েছে।

কলকাতায় গিয়ে এমপি আনার নিখোঁজের পর থেকেই ডিবি কর্মকর্তা শাহিদুর ঘটনাটি নিবিড় পর্যবেক্ষণ করছিলেন।
ডিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহিদুর রহমানের বিচক্ষণতা ও কর্মদক্ষতায় আনার হত্যার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করে ডিবি। তদন্তের কাজে ডিএমপির ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে কলকাতাতেও গিয়েছিলেন এডিসি শাহিদুর। সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডিত অংশ উদ্ধারসহ তদন্ত করে ফিরে আসেন ঢাকায়। একদিনের ব্যবধানে এ ঘটনার তদন্তে ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে ১ জুন নেপাল যান শাহিদুর।

এমপি আনার হত্যার তদন্ত চলাকালে শাহিদুরের এই বদলিকে ঘিরে তৈরি হয়েছে নানান গুঞ্জন। ঠিক কী কারণে তাকে বদলি করা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ সদরদপ্তর বলছে, এটা নিয়মিত বদলি।

ডিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই বদলির তালিকা অনেক আগেই হয়েছিল। হয়তো সেই তালিকাটিই রোববার আইজিপি সই করেছেন। শাহিদুর যে এমপি হত্যার ঘটনার মতো গুরুত্বপূর্ণ ঘটনা তদন্তে রয়েছেন, তা হয়তো চোখ এড়িয়ে গেছে।

এর আগে ২০২২ সালে শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যার তদন্তেও মুন্সিয়ানা দেখান ডিবি কর্মকর্তা শাহিদুর। বিদেশ থেকে আসামি ধরে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে তিনি দক্ষতার পরিচয় দেন।

এছাড়া দেশজুড়ে আলোচিত চাঞ্চল্যকর বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যু রহস্য উদঘাটন করেছিলেন এডিসি শাহিদুর।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
রোববার পুলিশ সদর দপ্তর থেকে প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী, শাহিদুরসহ ১১ জন অতিরিক্ত পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। এছাড়া ১২ জন সহকারী পুলিশ সুপারকে একই আদেশে বদলি করেছে পুলিশ সদরদপ্তর।

Share this post

scroll to top
error: Content is protected !!