DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভো‌টের ফ‌লের দিন আদানির সম্পদে ধস, কমে‌ছে ১৯.১ বিলিয়ন ডলার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ লোকসভা নির্বাচনের বুথফেরত জরিপ প্রকাশের পর মুকেশ আম্বানিকে পেছনে এশিয়ার শীর্ষ ধনীর আসনে বসেন ভারতের গৌতম আদানি। তবে আজ মঙ্গলবার বুথফেরত জরিপের আভাসকে উড়িয়ে দিয়ে দৃঢ় অবস্থান তৈরি করে ইন্ডিয়া জোট। এতেই ধসের মুখে পড়েছে আদানি গ্রুপের শেয়ার। একদিনে আদানির সম্পদ কমেছে ১৯.১ বিলিয়ন ডলার। শতকরা হিসেবে তার সম্পদ কমেছে ১৯.৩৪ শতাংশ। বর্তমান আদানির সম্পদের পরিমাণ ৭৯.৫ বিলিয়ন। ফোর্ব‌সের রি‌য়েল টাইম বি‌লিয়‌নিয়া‌রের ত‌থ্যে এ চিত্র দেখা গে‌ছে।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, আজ মঙ্গলবার (৪ জুন) নির্বাচনের ফলাফলের আভাসের সঙ্গে সঙ্গে শেয়ার বাজারে পতন শুরু হয়। এরমধ্যে বোম্বে স্টোক এক্সচেঞ্জে বড় ধস নামে শেয়ারের। এর ফলে বিনিয়োগকারীরা চরম অনিশ্চয়তা এবং উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

হিন্দুস্তান টাইমস বলছে, ‘শেয়ার বাজারে সকাল থেকে ধস নেমেছিল। ফল প্রকাশের দিন সকাল থেকেই সব বড় বড় সংস্থার শেয়ারে পতন হয়। একটা সময়ে প্রায় ৫ হাজার পয়েন্ট নেমে গিয়েছিল। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দাম কিছুটা ঘুরে দাঁড়িয়েছিল। তবে ফের পড়ে যায় শেয়ারের দাম।

এদিকে, আজ শেয়ার বাজারে সবচেয়ে লাভবান শেয়ার ছিল হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের। এর আগে গতকাল শেয়ারবাজারে এক লাফে ২৫০০ পয়েন্ট বেড়ে ৭৬ হাজার পয়েন্টের ঘরে পৌঁছেছিল। ২০২১ সালের ১ ফেব্রুয়ারির পরে একদিনে সেটাই ছিল সবথেকে বড় উত্থান।

গত সোমবার ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্লুমবার্গের গতকালের বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী, গৌতম আদানির সম্পদমূল্য ১১১ বিলিয়ন বা ১১ হাজার ১০০ কোটি মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে থাকা মুকেশ আম্বানির সম্পদমূল্য ছিল ১০৯ বিলিয়ন বা ১০ হাজার ৯০০ কোটি ডলার।

Share this post

scroll to top
error: Content is protected !!