DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় মিছিলে গুলি, ছাত্রলীগ কর্মী নিহত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর ‘বিজয় মিছিলে’ গুলিতে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। বুধবার (৫ জুন) সন্ধ্যা ৭টার দিকে শহরের কলেজপাড়ার খান টাওয়ারের সামনেএ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন জানান।

নিহত ছাত্রলীগ কর্মীর নাম আয়াশ আহমেদ ইজাজ (২৩)। তিনি শহরের কলেজপাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের স্নাতক উদ্ভিদবিদ্যা বিভাগের ৩য় বর্ষের ছাত্র ছিলেন। ইজাজ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী। তিনি সদ্য সদর উপজেলা পরিষদ নির্বাচনে শাহাদৎ হোসেন শোভন (আনারস প্রতীক) পক্ষে কাজ করেছিলেন।

জানা যায়, বুধবার সন্ধ্যায় জেলা শহরের মিশন প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে চেয়ারম্যান পদে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন শোভন (আনারস প্রতীক) বিজয়ী হওয়ার খবরে সমর্থকরা বিজয় মিছিল বের করেন। মিছিলটি কলেজপাড়া এলাকার খান টাওয়ারের সামনে এলে আয়াশ আহমেদ ইজাজ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার বন্ধুরা তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। পরে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। এলাকার কয়েকটি সূত্র জানায়, জেলা ছাত্রলীগের সহসভাপতি হাসান আল ফারাবী জয়ের সঙ্গে ছাত্রলীগের কর্মী ইজাজের পূর্ব বিরোধ ছিল।

এর আগে বুধবার সকালে ভোট কেন্দ্রে তাদের মধ্যে তর্ক হয়। সন্ধ্যায় বিজয় মিছিল চলাকালে আবার বিরোধ হলে জয় ইজাজকে গুলি করেন। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আরিফুজ্জামান বলেন, ইজাজের মাথার বামপাশের কানের ওপরে মারাত্মক ক্ষত রয়েছে। তার সঙ্গে আসা বন্ধুরা বলেছে, গুলি লেগেছে। সিটিস্ক্যান করলে বুঝতে পারবো গুলি কিনা।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মো. আসলাম হোসেন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে ছাত্রলীগের কর্মী আয়াশ আহমেদ ইজাজ গুলিবিদ্ধ হন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় জড়িত তাদের আটকে পুলিশের একাধিক দল কাজ করছে।

Share this post

scroll to top
error: Content is protected !!