DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাজেটে জনগণের জন্য কিছু নাই, মূল্যস্ফীতি ১৫ শতাংশ ছাড়াবে: মিন্টু

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বাজেট প্রতিক্রিয়ায় বলেছেন, ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে জনগণের জন্য কিছু নেই। বৃহস্পতিবার (৬ জুন) সংসদে বাজেট উত্থাপনের পর সংবাদমাধ্যমে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

আবদুল আউয়াল মিন্টু বলেন, দেশের ৫৩তম বাজেট জাতীয় সংসদে উত্তাপন করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। প্রায় ৮ লাখ কোটি টাকার এই বাজেটে মূল্যস্ফীতি ছড়াবে ১৫ শতাংশ।

তার মতে, জনগণকে বোঝাতে গোঁজামিলের বাজেট দিয়েছে সরকার। বাজেটে এত ঋণ কীভাবে শোধ হবে তার সঠিক খাত নেই। সরকারকে ব্যাংক ঋণের ওপর নির্ভর করতে হবে।

অভিযোগ করে তিনি বলেন, বাজেটে কালো টাকা সাদা করার সুবিধা দেওয়ায় লুটেরা ও দুর্নীতিবাজরা আরও সুযোগ পাবে।

প্রসঙ্গত: জাতীয় সংসদে ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার’ শিরোনামে এ বাজেট প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উপস্থাপন তিনি । এবার অর্থনৈতিক বাস্তবতা বিবেচনা করে অভিলাষী লক্ষ্য থেকে সরে এসেছে সরকার। বাস্তবমুখী হয়ে সংকোচনমূলক বাজেট দেওয়া হয়।

এর আগে আজ বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৩টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট অধিবেশন শুরু হয়। এরপর অর্থমন্ত্রী বাজেট উত্থাপন শুরু করেন।

এর আগে দুপুরে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপনের জন্য অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share this post

scroll to top
error: Content is protected !!