DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ ডা. জোবাইদা রহমানের জন্মদিন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ ১৮ জুন (মঙ্গলবার) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের ৫৩তম জন্মদিন।১৯৭২ সালের এই দিনে তিনি সিলেটে জন্মগ্রহণ করেন। তার বাবা রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী বাংলাদেশের ৩য় নৌবাহিনীর প্রধান ছিলেন। ১৯৭৯ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি সরকারের যোগাযোগ ও কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ডা. জোবাইদা রহমান ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। হৃদ্‌রোগ বিশেষজ্ঞ হিসেবে তাঁর সুনাম রয়েছে। ডা. জোবাইদা রহমান ১৯৯৫ সালে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে প্রথম স্থান অধিকার করেছিলেন। ১৯৯৩ সালে পারিবারিকভাবে তারেক রহমানের সঙ্গে বিয়ে হয় ডা. জোবাইদার।

ডা. জোবাইদা রহমান লন্ডনের ইম্পেরিয়াল কলেজ লন্ডন থেকে মেডিসিন বিভাগে অধ্যয়ন করে রেকর্ড নম্বর ও স্বর্ণপদক নিয়ে সম্মানজনক ‘এমএসসি’ ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে প্রি কার্ডিওলজি বিষয়ে গবেষণা করছেন।

উল্লেখ্য, ২০০৮ সালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্যারোলে জেলমুক্তির পর শিক্ষা ছুটি নিয়ে স্বামীর চিকিৎসার জন্য লন্ডন যান ডা. জোবাইদা রহমান। স্বামীর চিকিৎসা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার ছুটি বাড়ানোর আবেদন করেছিলেন তিনি। কিন্তু রাজনৈতিক বিবেচনায় ছুটি মঞ্জুর করেনি স্বাস্থ্য মন্ত্রণালয়। পরবর্তীতে দীর্ঘ অনুপস্থিত দেখিয়ে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

Share this post

scroll to top
error: Content is protected !!