DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চরম দুর্নীতিতে অভিযুক্ত সেই এনবিআর কর্মকর্তার শাস্তি বদলি?

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়কর বিভাগের প্রথম সচিব ও অতিরিক্ত কর কমিশনার কাজী আবু মাহমুদ ফয়সাল ব্যাপক দুর্নীতির অভিযোগে অভিযুক্ত। ইতোমধ্যে আদালত এই কর্মকর্তার স্থাবর ও অস্থাবর সম্পদ জব্দ (ক্রোক) ও অবরুদ্ধের (ফ্রিজ) নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে আজ তাাকে বদলি করেছে এনবিআর।

আজ রোববার (৩০ জুন) তাকে বদলি করা হয়। এনবিআরের কর প্রশাসন বিভাগের প্রথম সচিব মো. শাহিদুজ্জামানের সই করা চিঠিতে তাকে কর অঞ্চল বগুড়ার পরিদর্শী রেঞ্জ-১ এর প্রথম সচিব হিসেবে  বদলির আদেশ দেয়া হয়।

এর আগে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ লেনদেনের মাধ্যমে ফয়সাল বিপুল সম্পদ অর্জন করেছেন এমন অভিযোগের ভিত্তিতে গত বছর অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রাথমিক অনুসন্ধানে সংস্থাটি ফয়সাল ও তার পরিবারের সদস্যদের নামে একাধিক প্লট ও ফ্ল্যাটের সন্ধান পায়। পাশাপাশি তার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন ব্যাংক হিসাবে কয়েক কোটি টাকা লেনদেনের তথ্য পেয়েছে।

গত বৃহস্পতিবার (২৭ জুন) দুদক তার সম্পদের বিবরণী ঢাকার আদালতের কাছে তুলে ধরেছে।পরে সংস্থাটির আবেদনের পরিপ্রেক্ষিতে ফয়সাল ও তার স্ত্রীর নামে থাকা ঢাকা-নারায়ণগঞ্জে পাঁচ কাঠার দুটি প্লট, শ্বশুরের নামে থাকা ঢাকার রমনা এলাকায় একটি ফ্ল্যাট, খিলগাঁওয়ে শাশুড়ির নামে ১০ কাঠা প্লট জব্দের আদেশ দিয়েছেন আদালত।

Share this post

scroll to top
error: Content is protected !!