DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্রিটিশ, ডাচ ও ইইউ কূটনীতিকরা পর্যবেক্ষণ করলেন ড. ইউনূসের মামলা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের করা মামলায় জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম এ আউয়াল (সিনিয়র জেলা ও দায়রা জজ) এই আদেশ দেন। আর পরবর্তী শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন ঠিক করেছেন আদালত।

এর আগে ওই মামলায় ৬ মাসের জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদনের জন্য বৃহস্পতিবার শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হয়েছিলেন তার আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। বেলা সোয়া এগারোটার দিকে রাজধানীর কাকরাইলে অবস্থিত শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হন ড. ইউনূস। তার আগেই সেখানে উপস্থিত হন বিদেশি কূটনীতিকরা। মূলত, সকাল নয়টা থেকেই ঢাকাস্থ বিভিন্ন বিদেশি দূতাবাস এবং মিশনের প্রতিনিধিরা আদালতের আশেপাশে অবস্থান গ্রহণ করেন।

আদালতের কার্যক্রম চলাকালীন পুরো সময় জুড়ে সেখানে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশন এর দ্বিতীয় সচিব (রাজনৈতিক) ভেনেসা বিউমন্ট, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ডেলিগেশন এর অ্যাটাশে পাবলো পাদিন পেরেজ, নেদারল্যান্ডস দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা কর স্টৌলেন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!