DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারত থেকে সেনাবাহিনীর জন্য ১১টি বুলেটপ্রুফ গাড়ি আমদানি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভারত থেকে মাইন প্রটেকটেড ১১টি গাড়ি আমদানি করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক শক্তি বাড়াতে ৪৬ কোটি টাকা মূল্যের এই ১১টি গাড়ি আমদানি করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে এসব গাড়ি বেনাপোল বন্দরে প্রবেশ করে।

ভারতের টাটা অ্যানভানসড সিস্টেমস লিমিটেড থেকে বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল ডিফেন্স পারসেজ এসব গাড়ি আমদানি করেছে। চালানে গাড়িগুলোর আমদানি মূল্য দেখানো হয়েছে ৩৮ লাখ ৫ হাজার ৩৯ মার্কিন ডলার। আর বাংলাদেশি টাকায় প্রায় ৪৬ কোটি টাকা।

বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত সামরিক সরঞ্জামের তালিকার তথ্যমতে, এর আগে দেশের জন্য ২০৫টি মাইন রেজিস্ট্যান্ট অ্যামবুশ প্রটেকটেড গাড়ি ক্রয় করা হয়েছিল। এরমধ্যে যুক্তরাষ্ট্র থেকে ৫০, দক্ষিণ আফ্রিকা থেকে ৪৪ ও কানাডা থেকে ৪৪টি মাইন রেজিস্ট্যান্ট অ্যামবুশ প্রটেকটেড গাড়ি কেনা হয়।

বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, ভারত থেকে আমদানি করা এসব গাড়ি বন্দরের হেফাজতে রাখা হয়েছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে খালাস হবে। এ ক্ষেত্রে বন্দরের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!