DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘সরকারের নৃশংসতার’ বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান তারেক রহমানের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের হামলা ও গুলিতে ৬ কোটা সংস্কার আন্দোলনকারী নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় তিনি 'সরকারের নৃশংসতার' বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আজ মঙ্গলবার এক ফেসবুক ও এক্সে করা পোস্টে তারেক রহমান এই আহ্বান জানান।

ওই পোস্টে তারেক রহমান লেখেন, আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে ছয়জন শিক্ষার্থী নিহত হয়েছেন। তাদের হামলায় দেশব্যাপী আরও হাজারো সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় আমি মর্মাহত ও ব্যথিত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, মেধার ভিত্তিতে ন্যায্য ও সমান সুযোগের দাবিতে চাকরিতে ৫৬% কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন। তবে বর্বর শেখ হাসিনা, জাল ভোটের নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারী আবারও প্রমাণ করেছে যে, নিরপরাধ ছাত্রদের ন্যায্য দাবি জানানোর কোনো জায়গা নেই। বিরোধী রাজনৈতিক মতামতের জন্য তো কথাই নেই।

এ সময় যারা নিহত হয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করে তারেক রহমান বলেন, আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। নিহতদের পরিবারকে এই শোক ও বেদনা সহ্য করার শক্তি দান করার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি। এই অবৈধ সরকারের নৃশংসতার বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

Share this post

scroll to top
error: Content is protected !!