DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ সরকারী তত্বাবধানে ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন করবেন বিদেশি কূটনীতিকরাঃঅগুনিত ছাত্র হত্যায় তাদের মতামত কি?

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থাপনায় হামলা ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়-ক্ষতির মুখে পরে সরকারি বেশ কয়েকটি স্থাপনা। এসব ক্ষতিগ্রস্ত কিছু স্থাপনা  ডামি হাসিনা সরকারের তত্বাবধানে সরেজমিনে পরিদর্শন করবেন ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকরা।

আজ বুধবার সরকারি ব্যবস্থাপনায় কূটনীতিকরা কয়েকটি ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করবেন বলে জানানো হয়েছে সরকারে পক্ষ থেকে।

ধারণা করা হচ্ছে, বিটিভি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ডেটা সেন্টার, সেতু ভবন, স্বাস্থ্য অধিদপ্তর, এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা ও মেট্রোরেল স্টেশনের মধ্যে কয়েকটি ধ্বংসযজ্ঞের স্থান কূটনীতিকদের সরেজমিনে দেখানো হবে।

এ প্রসঙ্গে মঙ্গলবার (২৩ জুলাই) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, বিটিভি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ডেটা সেন্টার, সেতু ভবন, স্বাস্থ্য অধিদপ্তর, পদ্মা সেতু ও এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা, মেট্রোরেল স্টেশনে হামলা হয়েছে, পোড়ানো হয়েছে। এগুলো রাষ্ট্রের অর্থাৎ জনগণের সম্পত্তির ওপর হামলা। এসব ফুটেজ ও তথ্য আমরা বিদেশে আমাদের মিশনের মাধ্যমে সেখানকার কমিউনিটি ও সরকারকে জানানোর ব্যবস্থা নিয়েছি। বুধবার বিদেশি কূটনীতিকদের কয়েকটি ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!