DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের জনগণ সহিংসতার শিকার হওয়ায় হতবাক কানাডা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ কোটা সংস্কার ইস্যুতে গত সপ্তাহে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালীন বাংলাদেশের জনগণ যে সহিংসতার শিকার হয়েছে তাতে হতবাক কানাডা। গতকাল বৃহস্পতিবার ঢাকাতে অবস্থিত দেশটির হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে (সাবেক টুইটার) কানাডার হাইকমিশন এক বিবৃতিতে বলে, গত সপ্তাহে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালীন বাংলাদেশের জনগণ যে সহিংসতার শিকার হয়েছে তাতে আমরা হতবাক। আমরা শান্তিপূর্ণ সমাধান এবং মানবাধিকারের প্রতি সম্মানের পক্ষে কথা বলি। সেজন্য ভিকটিম এবং তাদের পরিবার এবং প্রভাবিত সকলে আমাদের ভাবনায় রয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, বাক এবং সমাবেশের স্বাধীনতা বজায় রাখাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনতিবিলম্বে ইন্টারনেট পরিষেবাগুলো সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করার আহ্বান জানাই যাতে মানুষ গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন এবং কানাডা ও বিশ্বব্যাপী তাদের প্রিয়জনদের সাথে সংযুক্ত হতে পারেন।

বিবৃতিতে আরও বলা হয়, কানাডা বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করা অব্যাহত রাখবে। বিচার ব্যবস্থাকে অবশ্যই গ্রেপ্তারকৃত সকলের জন্য যথাযথ প্রক্রিয়া নিশ্চিত করতে হবে। এই দুঃখজনক ঘটনার জন্য দায়ীদের জবাবদিহি করতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!