DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ডিবি হেফাজত থেকে সব কর্মসূচি প্রত্যাহার ঘোষণা: নির্যাতন করে স্টেটমেন্ট দেওয়ানো হয়েছে, আন্দোলন চলবে: বাইরে থাকা সমন্বয়করা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ডিবি হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। আজ রবিবার (২৮ জুলাই) রাতে ডিবি হেফাজতে থাকা আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন।

তবে বাইরে থাকা সমন্বয়ক ও সহ-সমন্বয়করা বলেছেন, ডিবি হেফাজতে আটক সমন্বয়কদের জোর করে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিতে বাধ্য করা হয়েছে। তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

সমন্বয়ক আদনান আবির ও আব্দুল কাদের বলেন, সমন্বয়কদের জিম্মি করে নির্যাতনের মুখে যে স্টেটমেন্ট দেওয়ানো হইছে, সেটা কখনোই জাতির নিকট গ্রহণযোগ্য হতে পারে না। আটককৃত সমন্বয়করা ভয়ভীতির মুখে গোয়েন্দা সংস্থার লিখে দেওয়া যে বক্তব্য কেবল রিডিং পড়ে গেছে, আমরা সেই বক্তব্য প্রত্যাখ্যান করছি এবং একইসাথে জোরপূর্বক বক্তব্য আদায় করার মতো সরকারের এমন জঘন্য কাজের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, পূর্বে উত্থাপিত ছাত্র হত্যার দায়ে প্রধানমন্ত্রীর ক্ষমা প্রার্থনা, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে। দেশবাসীর প্রতি আহবান, আপনারা কোনোপ্রকার বিভ্রান্ত হবেন না। যে কোটার জন্য সরকার এতোগুলা মানুষকে হত্যা করেছিল, সেই হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

ভিডিও বার্তায় নাহিদ ইসলাম বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন ও তার প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকে অপ্রত্যাশিতভাবে আহত এবং নিহত হয়েছেন। তাছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ নানান সহিংস ঘটনা ঘটেছে। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা জানাই। সুষ্ঠু তদন্তসাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।

নাহিদ আরও বলেন, আমাদের প্রধান দাবি ছিল কোটার যৌক্তিক সংস্কার যা ইতিমধ্যে সরকার পূরণ করেছে। এখন শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানাই। সার্বিক স্বার্থে আমরা এই মুহূর্ত থেকে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করছি।a

Share this post

scroll to top
error: Content is protected !!