DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সাংবাদিক সাঈদ খানের অবিলম্বে মুক্তির দাবি ডিআরইউর

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক কার্যনির্বাহী সদস্য হাফিজ আল আসাদ ওরফে সাঈদ খানকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছে ডিআরইউ। আজ বুধবার (৩১ জুলাই) এক বিবৃতিতে ডিআরইউর সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন এই নিন্দা ও উদ্বেগ জানান। পাশাপাশি অবিলম্বে তার মুক্তির দাবি জানানো হয়।

ওই বিবৃতিতে তারা বলেন, সাঈদ খান ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য এবং একজন পেশাদার সাংবাদিক। তাকে বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে তার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। তারপর তাকে মেট্রোরেল পোড়ানোর মামলায় আসামি করে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়। পরিবারের দাবি, যেদিন মেট্রোরেল পোড়ানো হয় সেদিন সাঈদ খান ঢাকা রিপোর্টার্স ইউনিটিতেই অবস্থান করে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। এতে বোঝা যায় তাকে এই মামলায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে জড়ানো হয়েছে। যা অনভিপ্রেত ও দুঃখজনক। তার বিরুদ্ধে কোনো ভিডিও ফুটেজ যদি না থাকে তবে অবিলম্বে মুক্তি দেওয়া হোক।

তারা অবিলম্বে এই মামলা থেকে সাঈদ খানকে অব্যাহতি দিয়ে মুক্তি দেওয়ার জোর দাবি জানান। আগামীতে সাংবাদিকদের সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়া গ্রেপ্তার বা হয়রানি না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান। পাশাপাশি বিটিভিসহ সকল গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলায় জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!