DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শেখ হাসিনাকে বাংলাদেশে হস্তান্তর করুন: ভারতকে ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি করার জন্য বাংলাদেশের কাছে হস্তান্তর করতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান তিনি।

ভারতের উদ্দেশ্যে করে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের প্রতি আমাদের আহ্বান, আপনারা তাকে আইনসম্মতভাবে বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করুন। এদেশের মানুষ তার বিচারের সিদ্ধান্ত দিয়েছে। তাকে সেই বিচারের মুখোমুখি হতে দিন।

মির্জা ফখরুল আরও বলেন, শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে ভারত গণতন্ত্রের প্রতি অঙ্গীকার রক্ষা করছে বলে মনে হয় না। সেখানে থেকে তিনি বাংলাদেশে ঘটে যাওয়া বিপ্লবকে নস্যাৎ করতে নানা ষড়যন্ত্র শুরু করেছেন। এদেশের মানুষ তার অপরাধকে ছাড় দেওয়ার মতো বলে মনে করে না।

বিএনপি মহাসচিব বলেন, তারা মনে করেন, গত ১৫ বছর ধরে তার ফ্যাসিবাদী শাসন বাংলাদেশের স্বাধীনতাকে দুর্বল করেছে এবং দেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করেছে। শেখ হাসিনা জাতির জন্য ১৮ লাখ কোটি টাকার ঋণের বোঝা বানিয়েছেন এবং দেশ থেকে প্রায় ১০০ বিলিয়ন মার্কিন ডলার পাচার হয়েছে। তার দুঃশাসনে দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গিয়েছিল।

অন্তর্বর্তীকালীন সরকারের কার্যক্রম প্রশংসনীয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ১১ দিনে এই সরকার যেসব কাজ করেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। বিপ্লব ও গণঅভ্যুত্থানের মাধ্যমে গঠিত এই অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান কাজ হচ্ছে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর করা। তবে আমরা মনে করি, আওয়ামী লীগ সরকার যে আবর্জনা তৈরি করেছে তা সরাতে অবশ্যই কিছুটা সময় লাগবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সময় লাগবে।

বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সময় স্থায়ী কমিটির নতুন দুই সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও ডা. এজেডএম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!