DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আনিসুল, সালমান ও জিয়াউল ফের ১০ দিনের রিমান্ডে

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান ও মেজর জেনারেল (চাকরি থেকে অব্যাহতি পাওয়া) জিয়াউল আহসানকে রাজধানীর লালবাগ থানা এলাকায় একাদশ শ্রেণির শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ ও নিউমার্কেট এলাকায় সবুজ আলী নামের একজনকে গুলি করে হত্যার মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম পৃথক ২ মামলায় এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আজ বিকেলে আনিসুল ও সালমানকে নিউমার্কেট থানার দোকান কর্মচারী শাহজাহান আলী হত্যা মামলায় ১০ দিনের রিমান্ডে শেষে আদালতে হাজির করা হয়। অন্যদিকে জিয়াউল আহসানকে ৮ দিনের রিমান্ডে শেষে আদালতে হাজির করা হয়। ওই মামলায় তদন্ত কর্মকর্তা তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তবে তদন্ত কর্মকর্তা লালবাগ থানার এসআই আক্কাস আলী লালবাগ থানার শিক্ষার্থী খালিদ হাসান হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করেন। একই সঙ্গে প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত প্রথমে তিনজনকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। পরে শুনানি শেষে প্রত্যেককে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন নিউমার্কেট এলাকায় সবুজ আলী নামে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। ওই মামলায় দশ দিনের রিমান্ডের আবেদন করে নিউমার্কেট থানার পুলিশ। শুনানি শেষে আদালত এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেককে ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!