DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারতের সঙ্গে শেখ হাসিনা সরকারের সকল চুক্তি বাতিলের দাবি রিজভীর

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্বৈরাচার হাসিনা সরকার বিগত ১৫ বছরে পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে যে সমস্ত গোপন চুক্তি করেছে সেগুলো বাতিল করতে হবে। ভারতের এক অভিনেত্রী কয়েকদিন আগে বলেছেন, একটা দেশ ছিল ভারতের পক্ষে সেটাও হাতছাড়া হয়ে গেছে। একটা দেশ ছিল না একজন ব্যক্তি ছিল ভারতের পক্ষে, কারণ ওই ব্যক্তি এদেশের গণতন্ত্র হত্যা করেছে- এই দেশে একচেটিয়া ভোট করে নিজেদের লোককে ভোট ছাড়া এমপি বানিয়েছে, সেই শেখ হাসিনা এই দেশের গণতন্ত্রকে কবরস্থানে পাঠিয়েছেন। আর সেই শেখ হাসিনাকে ভারত সমর্থন করে বাংলাদেশকে সমর্থন করে না। বাংলাদেশের জনগণকে সমর্থন করে না।

আজ শনিবার রাজধানীর কাফরুল থানা বিএনপির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে নিহত শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন রিজভী। এসময় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নিরব, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, মাহবুবুল ইসলাম প্রমুখ।

রুহুল কবির রিজভী আরও বলেন, বিএনপি ভদ্র লোকদের দল, বিএনপি জনগণের দল। বিএনপির দেশের খেটে খাওয়া শ্রমজীবী মানুষের দল, বিএনপি গুন্ডা-পাণ্ডাদের দল না, বিএনপি সন্ত্রাসীদের দল না, বিএনপি বিগত ১৫ বছরে সীমাহীন অত্যাচার নির্যাতন সহ্য করেছে। বিএনপি নেতারা বছরের পর বছর গুম হয়ে থেকেছে, তারপরও আমরা গণতান্ত্রিক সংগ্রাম করেছি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি বিশ্বাস করে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান নায়ক তারেক রহমানের আদর্শকে বিশ্বাস করে, তাদের এই সমাজের শান্তি-শৃঙ্খলা রক্ষা করতে হবে। বেগম খালেদা জিয়া কয়েকদিন আগেই বলেছেন, আমরা শান্তির সমাজ নির্মাণ করতে চাই, আমরা শান্তির সমাজ তৈরি করব। শেখ হাসিনা যা তৈরি করেছিলেন, বাড়ি দখল, ঘর দখল, গোয়াল ঘর থেকে গরু নিয়ে যাওয়া এটাই ছিল শেখ হাসিনার ১৫ বছরের আওয়ামী সংস্কৃতি। এই সংস্কৃতি বিএনপি পুনরাবৃত্তি করবে না।

Share this post

scroll to top
error: Content is protected !!