DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্যারিস্টার আব্দুর রাজ্জাক এবি পার্টি ছেড়েছেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করেছেন। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে আজ শনিবার তিনি গণমাধ্যমকে বলেন, আমি আর এবি পার্টিতে নেই।

এর আগে গত ১৭ আগস্ট এবি পার্টির সদ্রস্যসচিব মজিবুর রহমান মঞ্জুকে খুদে বার্তায় প্রধান উপদেষ্টার পদে দায়িত্ব পালনে অপারগতার সিদ্ধান্ত জানান আব্দুর রাজ্জাক। ওই খুদে বার্তায় তিনি লেখেন, ‘আমি আমার অসুস্থতার কারণে এবি পার্টির প্রধান উপদেষ্টার পদ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি। একই সঙ্গে এই সিদ্ধান্তের পেছনে কিছু বিষয়ে মতের অমিলকেও কারণ হিসেবে উল্লেখ করেন।

এ বিষয়ে এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, ‘গত কয়েক মাস যাবৎ তিনি (আব্দুর রাজ্জাক) প্যানক্রিয়াসে ক্যানসারজনিত মারাত্মক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি আছেন। অসুস্থতার কারণে প্রধান উপদেষ্টার পদে দায়িত্ব পালনে অপারগতার কথা জানিয়েছেন। আমাদের দলের নাম নির্ধারণ বিষয়ে তাঁর ভিন্নমত ছিল, কিন্তু দলের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সভায় সর্বসম্মত উপায়ে দলের নাম ও প্রতীক নির্ধারণ করা হয়েছে। বিষয়টিতে তিনি একটু মনঃক্ষুণ্ন ছিলেন। এছাড়া অন্য কোনো বিষয়ে তাঁর ভিন্নমত বা মতপার্থক্যের বিষয় আমার জানা নেই।

এদিকে একটি সূত্র জানিয়েছে, ব্যারিস্টার রাজ্জাককে দেশে ফিরিয়ে এনে দুদকের চেয়ারম্যান অথবা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান বিচারক করা হচ্ছে। যদিও এমন খবরকে ‘নিছক অনুমান’ বলে দাবি করেছেন আব্দুর রাজ্জাক।

উল্লেখ্য, ২০১৮ সালে একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চেয়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেলের পদ থেকে পদত্যাগ করেন আব্দুর রাজ্জাক। ২০২১ সালে সুপ্রিম কোর্টের সিনিয়র এই আইনজীবীকে প্রধান উপদেষ্টা করার ঘোষণা দেয় এবি পার্টি। ব্যারিস্টার আব্দুর রাজ্জাক দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখান থেকে অনলাইনে দলীয় ফোরামে অংশ নিতেন।

Share this post

scroll to top
error: Content is protected !!