DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বায়তুল মোকাররমে পলাতক আওয়ামী খতিবের হামলায় সাধারন মুসুল্লি আহত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর থেকে পলাতক থাকা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিন ফিরে আসাকে কেন্দ্র করে মুসল্লিদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। আজ শুক্রবার জুমার নামাজ শুরুর আগে এ ঘটনা ঘটে। এই সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। মুসল্লিরা রুহুল আমিনকে গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান।

মুসল্লিরা জানায়, জুমার নামাজ শুরুর আগে বায়তুল মোকাররমের বর্তমান খতিব হাফেজ মাওলানা ড. মুফতি ওয়ালিয়ুর রহমান খান বয়ান করছিলেন। এমন সময় পলাতক খতিব মাওলানা মুফতি রুহুল আমিন অনুসারীদের নিয়ে বায়তুল মোকাররম মসজিদে প্রবেশ করেন।  বর্তমান খতিবের অনুসারীরা রুহুল আমিনের অনুসারীদের প্রতিরোধ করেন। তখন দুই পক্ষের মধ্যে হাতাহাতির পর সংঘর্ষ হয়।

মসজিদের ভেতর ও দরজা-জানালার গ্লাস ভাঙচুর করা হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে জুমার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সাধারণ মুসল্লিরা বায়তুল মোকাররম মসজিদ থেকে বেরিয়ে যাচ্ছিলেন। এর কিছু পরেই মসজিদ থেকে স্লোগান দিতে দিতে একদল মুসল্লি বের হন। 

খবর পেয়ে মসজিদে আসেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর  সদস্যরা। তবে  আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় পুলিশের বিপুল সংখ্যক সদস্য অবস্থান করছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!