DMCA.com Protection Status
title="শোকাহত

শাইখ সিরাজ ও আ. লীগের ৪ নেতার বিরুদ্ধে ফারজানা ব্রাউনিয়ার মামলা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক শাইখ সিরাজ ও আওয়ামী লীগের চার নেতার বিরুদ্ধে ৫০ কোটি টাকার চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাসিবুল হকের আদালতে এই মামলা করেন চ্যানেল আইয়ের উপস্থাপিকা ও স্বর্ণ কিশোরীর চেয়ারম্যান ফারজানা রশিদ ব্রাউনিয়া।

মামলায় আওয়ামী লীগের চার আসামি হলেন-জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আবদুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহমেদ খান।

শুনানি শেষে আদালত অভিযোগকারীর বক্তব্য রেকর্ড করেন এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

অভিযোগে ব্রাউনিয়া বলেন, চ্যানেল আইয়ের বিপণন ব্যবস্থাপক (ইভেন্ট) পদে ১০ লাখ টাকা বেতন নির্ধারণ করে তাকে নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে তিনি ২০১৪ সাল থেকে চ্যানেল আইয়ে 'স্বর্ণ কিশোরী' শিরোনামের একটি অনুষ্ঠান সম্প্রচার করে আসছেন। কিন্তু ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় কর্তৃপক্ষ কোনো নোটিশ ছাড়াই অনুষ্ঠানটি বন্ধ করে দেয়। অভিযুক্ত ব্যক্তি অনুষ্ঠানের হোস্ট হিসেবে ব্রাউনিয়ার সম্মানী প্রদানও স্থগিত করেছিলেন।

তিনি আরও বলেন, চ্যানেল আইকে একাধিকবার বিষয়টি জানালে আমাকে বলা হয় বকেয়া ৭৯ লাখ টাকা পরিশোধ করা হবে। পরে আমি বকেয়া টাকা চাইতে গেলে কয়েকজন আসামি আমাকে অবরুদ্ধ করে, চাঁদা হিসেবে ৫০ কোটি টাকা দাবি করে এবং আমাকে মেরে ফেলার হুমকি দেয়।

Share this post

scroll to top
error: Content is protected !!