DMCA.com Protection Status
title="শোকাহত

গণঅভ্যুত্থান নিয়ে উদ্দেশমূলক অপপ্রচার চালাচ্ছে ভারতীয় গণমাধ্যম : তথ্য উপদেষ্টা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, বাংলাদেশের ছাত্রজনতার গণঅভ্যুত্থান নিয়ে ভারতীয় গণমাধ্যম উদ্দেশ্যমূলক অপপ্রচার চালাচ্ছে। তারা (ভারতীয় গণমাধ্যম) বাংলাদেশের এ অভ্যুত্থানকে একধরনের ইসলামি উগ্রবাদের সঙ্গে মেলানোর চেষ্টা করছে। বাংলাদেশে ইসলামি উগ্রবাদ তৈরি হলে ভারতের যারা উগ্রবাদী রয়েছে, তাদের জন্য সহায়ক হয়। সেই জায়গা থেকে এই অপপ্রচার চালানো হয়ে থাকতে পারে।

আজ রোববার (৬ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সেমিনারে এসব বলেন নাহিদ ইসলাম। এসময় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী মাহফুজ আলমকে নিয়ে ভারতের দুটি পত্রিকায় প্রকাশিত সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশ নিয়ে বিভিন্ন ধরনের প্রোপাগান্ডা চালানো হচ্ছে। সাম্প্রতিক সময়ে আপনারা দেখবেন, আমাদের এই আন্দোলনের অন্যতম একজন মাহফুজ আলমকে নিয়ে বিতর্ক তৈরি করা হচ্ছে। ভারতের পত্রিকা ইকোনমিক টাইমস কোনো ধরনের তথ্যপ্রমাণ ছাড়া তাঁকে হিজবুত তাহরীর সদস্য হিসেবে অভিহিত করে। আমরা দেখলাম, সেই একই সুর আনন্দবাজার পত্রিকায় প্রতিফলিত হয়েছে। একই সুরে কথা বলছেন তসলিমা নাসরিন। আন্তর্জাতিক অঙ্গনে এই বিষয়টিকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করা হচ্ছে।’

Share this post

scroll to top
error: Content is protected !!