DMCA.com Protection Status
title="শোকাহত

জাবেদ পাটোয়ারী দেশে না ফিরে গেছেন যুক্তরাষ্ট্রে

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সৌদি আরবে রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী অন্তর্বর্তীকালীন সরকারের নির্দেশনার দুই মাস পেরিয়ে গেলেও দেশে ফেরেননি। তিনি রাষ্ট্রদূতের পদ ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন বলে জানা গেছে।

কূটনৈতিক সূত্র জানায়, গত ২৮ আগস্ট মোহাম্মদ জাবেদ পাটোয়ারী রাষ্ট্রদূতের দায়িত্ব ছেড়ে সৌদি আরবের রাজধানী রিয়াদ ত্যাগ করেন। যদিও তার শেষ গন্তব্য কোথায়, সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে রিয়াদে নিজের ঘনিষ্ঠজনদের তিনি দুবাই হয়ে যুক্তরাষ্ট্র চলে যাওয়ার কথা জানিয়েছেন।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেয়। পরে ১৪ আগস্ট জাবেদ পাটোয়ারীসহ ছয় রাষ্ট্রদূতের নিয়োগ বাতিল করে তাদের দেশে ফিরতে নির্দেশ দেয়। এই নির্দেশ জারির পর প্রায় দুই মাস চলে গেলেও তিনি দেশে ফেরেননি।

এদিকে জাবেদ পাটোয়ারী রিয়াদে যে মোবাইল নম্বরটি ব্যবহার করতেন তার সেটিতে যোগাযোগ করা সম্ভব হয়নি। 

২০২০ সালের ১৩ এপ্রিল জাবেদ পাটোয়ারীকে তিন বছরের চুক্তিতে সৌদি আরবে রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত করে আওয়ামী লীগ সরকার। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি থেকে পরবর্তী এক বছর ৬ মাসের জন্য তাকে ফের একই পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!