DMCA.com Protection Status
title="শোকাহত

আ. লীগের দোসরদের গুরুত্বপূর্ণ জায়গায় রেখে সরকারের উদ্যোগ সফল হবে না: তারেক

ক্যাপ্টেন (অবঃ) মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আওয়ামী লীগের মাফিয়া ও দোসরদের গুরুত্বপূর্ণ জায়গায় রেখে অন্তর্বর্তী সরকারের কোনো উদ্যোগই সফল হবে না।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের রজত জয়ন্তী উপলক্ষ্যে এক আলোচনায় সভায় এ মন্তব্য করেন তিনি।

তারেক রহমান বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে বর্তমানে দেশে নিম্ন ও মধ্যবিত্ত মানুষের দুর্বিষহ অবস্থা। নিত্যপণ্যের দাম ধরাছোঁয়ার বাইরে। তাই পণ্যের দাম নিয়ন্ত্রণে বাস্তব ও কঠোর পদক্ষেপ নিতে হবে অন্তবর্তী সরকারকে। মাফিয়া সিন্ডেকেট ভাঙতে প্রয়োজনে উপদেষ্টা পরিষদের আকার বাড়ানোর আহ্বান জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, তাই অন্তবর্তী সরকারকে গণমুখী হতে হবে। সংস্কার ধারাবাহিক ও চলমান প্রক্রিয়া। যেকোনো সংস্কারে জনগণের সম্পৃক্ততা না থাকলে তা ভালো ফলাফল দেয় না।

তিনি আরও বলেন, মাফিয়া সরকারের অনেক নেতাকর্মী ভিন্নমতের অনেকের সম্পত্তি দখল করেছিল। জবরদখলকারীদের কাছ থেকে সেসব উদ্ধারে সরকারের উদ্যোগে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. জোবাইদা রহমান ভার্চুয়ালি বক্তব্যে ফাউন্ডেশনের রজতজয়ন্তী উপলক্ষে সদস্যদের শুভেচ্ছা জানান।

তিনি ফাউন্ডেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং মানবতার কল্যাণে কাজ করার জন্য ফাউন্ডেশনের সদস্যদের প্রতি আহ্বান জানান।

জোবাইদা রহমান বলেন, 'আমি আশা করি, জিয়াউর রহমান ফাউন্ডেশন মানবতার সেবায় একটি দৃষ্টান্ত স্থাপন করবে।’

Share this post

scroll to top
error: Content is protected !!