DMCA.com Protection Status
title="শোকাহত

শ্রমিক অসন্তোষে বাইরের উস্কানি ও ইন্ধন ছিল: প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী

ক্যাপ্টেন (অবঃ) মারুফ রাজুঃ অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ও বিশেষ দূত (প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক) লেফটেন্যান্ট জেনারেল (অব.) আব্দুল হাফিজ বলেছেন, পোশাক শ্রমিকদের বেতন-ভাতা সংক্রান্ত কিছু দাবি দাওয়া ছিল, প্রথমে সেটাই মনে হয়েছে মূল কারণ। তবে এল বাইরেও কিছু উস্কানি ছিল, ইন্ধন ছিল, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি। আইনশৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে সেগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এ কারণেই এখানে শতভাগ কারখানা চালু আছে। 

আজ রবিবার সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। এর আগে তিনি একাধিক কারখানা পরিদর্শন করেন। 

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী আরও বলেন, আমাদের অর্থনীতির অন্যতম মূল চালিকা শক্তি পোশাক খাত। তাই এ খাতে উৎপাদন যাতে ব্যাহত না হয় সে বিষয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, আশুলিয়া, সাভার, জিরাবো এলাকায় প্রায় শতভাগ কারখানা চালু রয়েছে। এখানে আসার উদ্দেশ্য ছিল কী কী কারণে পরিবেশ অশান্ত হয়েছিল সেটা জানা এবং চিহ্নিত করা।  আগামীতে যাতে সেগুলো না হয় বা কীভাবে দূর করা যায় তা নিয়ে মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করা হয়েছে।

এ সময় তাঁর সঙ্গে প্রধান উপদেষ্টার আন্তর্জাতিক বিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী, সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মঈন খান, শিল্প পুলিশের পরিচালক সারোয়ার আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!