DMCA.com Protection Status
title="শোকাহত

আপিল বিভাগে জামিন মেলেনি বিএনপি নেতা আমানের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দুর্নীতির মামলায় ১৩ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে জামিন দেননি আপিল বিভাগ। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৪ সদস্যের আপিল বেঞ্চ লিভ টু আপিলের প্রেক্ষিতে রোববার শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে এ রায় দেন। পাশাপাশি সাজার বিরুদ্ধে আপিল করার অনুমতি দেওয়া হয়। একই সঙ্গে দুদক ও আসামিপক্ষকে আপিলের সার সংক্ষেপ জমা দিতে বলা হয়।

আদালতে আমানের আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ১০ সেপ্টেম্বর আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত। এরপর তিনি আপিল বিভাগে লিভ টু আপিল করেন। একই সঙ্গে জামিন আবেদনও করেন। তবে আপিল বিভাগ ৪ ডিসেম্বর তাকে জামিন না দিয়ে লিভ টু আপিলের শুনানি করতে বলেন। সে অনুসারে রোববার শুনানি হলেও জামিন দেননি আপিল বিভাগ।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানকে বিচারিক (নিম্ন) আদালতের দেওয়া ১৩ বছরের সাজা বহাল রেখেছিলেন হাইকোর্ট। ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন আমান। ওই আবেদনের ওপর শুনানি নিয়ে গত ৪ ডিসেম্বর তার আপিল আবেদনের বিষয়ে শুনানির জন্য দিন ঠিক করেন আপিল বিভাগ। কিন্তু তাকে জামিন দেননি আদালত।

Share this post

scroll to top
error: Content is protected !!