DMCA.com Protection Status
title="শোকাহত

বিদেশিদের হস্তক্ষেপ চেয়ে ড. ইউনূসের বিবৃতি রাষ্ট্রদোহিতার শামিল:হাছান মাহমুদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ডামি হাসিনা সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা সংস্কার ইস্যুতে চলমান ঘটনা নিরসনে বিদেশি রাষ্ট্রের হস্তক্ষেপ কামনা করে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস রাষ্ট্রদ্রোহিতা করেছেন। 

মঙ্গলবার (২৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমি পত্রিকায় ড. মুহাম্মদ ইউনূস সাহেবের একটি বিবৃতি দেখেছি। আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে মানুষ মারা গেছেন বলে তিনি তার বিবৃতিতে উল্লেখ করেছেন। বিশ্ব নেতাদের এ ব্যাপারে উদ্যোগ নিতে আহ্বান জানিয়েছেন। অর্থাৎ, আমাদের দেশের অভ্যন্তরীণ ইস্যুতে বিদেশিদেরকে তিনি আহ্বান জানিয়েছেন হস্তক্ষেপ করার জন্য। এটি রাষ্ট্রবিরোধী।’

বাংলাদেশের রাস্তায় রক্ত ঝরছে-পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্যের বিষয়ে ভারতকে বাংলাদেশ লিখিতভাবে আপত্তি জানিয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, তার সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। তার এ বক্তব্যের ব্যাপারে ভারত সরকারকে ইতোমধ্যে লিখিতভাবে নোট দিয়ে জানিয়েছি।

 

ড. হাছান মাহমুদ বলেন, নিজস্ব কনটেন্ট বানিয়ে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। আমরা আমাদের মিশনগুলোকে এ ব্যাপারে সতর্ক করেছি।

ধ্বংসযজ্ঞ ও অগ্নিসন্ত্রাসের শিকার স্থানগুলো কূটনীতিকদের ঘুরে দেখানো হবে বলে জানিয়ে মন্ত্রী বলেন, যেসব স্থাপনা ধ্বংস করা হয়েছে; জ্বালিয়ে দেয়া হয়েছে- সেখানে তাদেরকে আমরা প্রয়োজনে নিয়ে যাবো। বুধবার (২৪ জুলাই) সেটির আয়োজন করতে যাচ্ছি।

Share this post

scroll to top
error: Content is protected !!