DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ সোমবার (৫ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি রয়েছে। গতকাল রবিবার (৪ আগস্ট) নতুন এ কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

এর আগে সমন্বয়করা মঙ্গলবার এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল। পরবর্তীতে জরুরি বৈঠক থেকে কর্মসূচি একদিন এগিয়ে আনা হয় বলে সংবাদমাধ্যমকে জানায় সমন্বয়করা।

কর্মসূচি অনুযায়ী, দুপুর ২টায় রাজধানীর শাহবাগ মোড়ে জমায়েত হবেন আন্দোলনকারীরা। এজন্য সারাদেশ থেকে ছাত্র-জনতাকে ঢাকায় আসার আহ্বান জানিয়েছেন তারা।

এদিকে, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ হত্যার বিচার দাবিতে রবিবার অসহযোগ আন্দোলন ঘিরে রাজধানীসহ সারা দেশে সহিংস ঘটনা ঘটে। এতে শতাধিক মানুষ নিহত হন। পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আবারও অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করে সরকার।

অন্যদিকে, রাজধানীসহ সারা দেশে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। এ ছাড়া কারফিউর মধ্যে আন্দোলনকারীদের এ কর্মসূচি ঘিরে জনমনে উৎকণ্ঠা ও শঙ্কা দেখা দিয়েছে। কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া শিক্ষার্থীদের আন্দোলন শেষ পর্যন্ত সরকার পরিবর্তনের এক দফা আন্দোলনে রূপ নেয়।

Share this post

scroll to top
error: Content is protected !!