DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে শান্তি ফেরানোর প্রচেষ্টাকে স্বাগত জানালেন জাতিসংঘের মহাসচিব

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা এবং সংসদ নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন। গতকাল সোমবার (১২ আগস্ট) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন তার ডেপুটি মুখপাত্র ফারহান হক।

ফারহান হক বলেন, অন্তর্বর্তী সরকারের সমর্থনে বাংলাদেশে শান্তি ফেরানো এবং সংসদ নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব। বাংলাদেশ সংসদ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। তাই আগামী দিনে অন্তর্বর্তী সরকারকে দেশব্যাপী নারী, তরুণ ও জনগণের পাশাপাশি সংখ্যালঘু ও আদিবাসী সম্প্রদায়ের কণ্ঠস্বর বিবেচনা করে অন্তর্ভুক্তিমূলক হতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

বিবৃতিতে ফারহান হক বলেছেন, মহাসচিব বাংলাদেশের জনগণের সঙ্গে পূর্ণ সংহতি প্রকাশ করে তাদের মানবাধিকারের প্রতি পূর্ণ সম্মান জানানোর আহ্বান জানিয়েছেনঅ। একই সঙ্গে সব ধরনের সহিংসতামূলক কর্মকাণ্ডের পূর্ণ, স্বাধীন, নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্তের প্রয়োজনীয়তার ওপরও জোর দেওয়া অব্যাহত রেখেছেন মহাসচিব।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার প্রবল আন্দোলনের মুখে দেশে ছেড়ে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ৭ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!