DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সালমান ও আনিসুল গ্রেপ্তার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিল্প ও বেসরকারি উপদেষ্টা সালমান এফ রহমান ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) তাদের গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান।

মাইনুল হাসান জানান, গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। তাদের নিউমার্কেট থানার এক মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশ জানায়, কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। এরমধ্যে একজন ছাত্র ও একজন হকার। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে। এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে চলে যান শেখ হাসিনা। আর আত্মগোপনে চলে যান মন্ত্রিপরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতারা। এরমধ্যে ৭ আগস্ট নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!