DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনার ক্ষমতাচ্যুতির পেছনে যুক্তরাষ্ট্রের হাত নেই: হোয়াইট হাউস

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ শেখ হাসিনার সরকারকে ক্ষমতাচ্যুত করার পেছনে যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই বলে জানিয়েছে হোয়াইট হাউস। গতকাল সোমবার ওয়াশিংটনে সংবাদ সম্মেলনে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে বলেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ক্ষমতাচ্যুতির পেছনে যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন এটা ‘ডাহা মিথ্যা’ কথা।

এক প্রশ্নের জবাবে হোয়াইট হাউসের মুখপাত্র বলেন, ‘এসবের পেছনে আমরা জড়িত নই। মার্কিন প্রশাসনের জড়িত থাকা নিয়ে যেকোনো প্রতিবেদন বা গুঞ্জন ডাহা মিথ্যা, একদমই সত্য নয়।’

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ নিজেদের পছন্দে ক্ষমতার পরিবর্তন বেছে নিয়েছেন। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে সরকারের ভবিষ্যৎ দেশের মানুষই নির্ধারণ করবেন— এটাই আমাদের অবস্থান। তাই এমন কোনো অভিযোগ করা হলে আমি এখানে যা বলেছি, সব সময়ই তা বলব, এটা একদমই সত্য নয়।

গত রবিবার ভারতের দ্য প্রিন্টসহ ভারতের কয়েকটি সংবাদমাধ্যমে শেখ হাসিনার একটি বার্তার বরাতে খবর এসেছিল যে তিনি বলেছেন, সেন্ট মার্টিন দ্বীপ দিতে রাজি হননি বলেই তাঁকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। আর এর পেছনে রয়েছে যুক্তরাষ্ট্র। তবে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেন, আমার মায়ের পদত্যাগের বিষয়ে একটি বিবৃতি গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে, যা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি একটু আগে তাঁর (শেখ হাসিনা) সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তিনি ঢাকা ছাড়ার আগে বা ঢাকা ছাড়ার পরে এ পর্যন্ত কোনো বিবৃতি দেননি।

Share this post

scroll to top
error: Content is protected !!