DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গত এক মাসে বাংলাদেশের একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেনি : আসামের মুখ্যমন্ত্রী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, প্রতিবেশী বাংলাদেশে অস্থিরতায় ডুবে যাওয়ার পর সেখান থেকে কোনো হিন্দু ভারতের চেষ্টা করেনি। হিন্দুরা বাংলাদেশেই অবস্থান করছে এবং লড়াই করছে।

আজ শনিবার (২৪ আগস্ট) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দ্য টেলিগ্রাফ অনলাইনের এক খবরে এমনটাই বলা হয়েছে।

বিশ্ব শর্মা বলেন, হিন্দুরা বাংলাদেশেই আছেন এবং লড়াই করছেন। গত এক মাসে ভারতে প্রবেশের চেষ্টা করছেন এমন একজন হিন্দুও ধরা পড়েনি।  

সংবাদ সম্মেলনে তিনি এও দাবি করেন, প্রতিবেশী দেশটি থেকে হিন্দু নয় বরং মুসলিমরা সীমান্ত পার হওয়ার চেষ্টা করেছেন। তারা ভারতের টেক্সটাইল খাতে চাকরি খুঁজতে ভারতে আসার চেষ্টা করছিলেন।

মুখ্যমন্ত্রী বিশ্ব শর্মা দাবি করেন, গত এক মাসে ৩৫ মুসলিম অনুপ্রবেশকারীকে আটক করা হয়েছে… তারা ভেতরে প্রবেশের চেষ্টা করছিল। তবে তারা আসামে থাকার জন্য আসছিলেন না। তারা টেক্সটাইল খাতে কাজ করতে কোয়েম্বাটুর, তামিল নাড়ু ও ব্যাঙ্গালুরুতে যাওয়ার জন্য অনুপ্রবেশের চেষ্টা করছিলেন।

তিনি আরও বলেন, আমরা আমাদের প্রধানমন্ত্রীকে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারকে চাপ দিতে অনুরোধ করেছি।

উল্লেখ্য, গত ৫ আগস্ট প্রবল ছাত্র আন্দোলনের মুখে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অধিকাংশ ভারতীয় সংবাদমাধ্যমে খবর রটানো হয় যে, বাংলাদেশের হিন্দুদের উপর ব্যাপক মাত্রায় আক্রমণ হচ্ছে। বাড়ি-ঘর, মন্দির ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হচ্ছে। আর এসব থেকে বাঁচতে হিন্দুরা ভারতে যাওয়ার জন্য দলে দলে সীমান্তে ভীড় লাগিয়েছেন। শুধু ভারতীয় সংবাদমাধ্যম নয়, সামাজিক যোগাযোগমাধ্যমেও এই গুজব ছড়ানো হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!