DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব ১৭ বছর পর সচল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু এবং তার স্ত্রী নাসরিন ফাতেমা আউয়াল ও ছোট ছেলে তাবিথ আউয়ালের সব হিসাব দীর্ঘ ১৭ বছর পর সচল করা হয়েছে। জানা গেছে, গত বৃহস্পতিবার এনবিআর থেকে ছারপত্র দিয়ে একটি চিঠি বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে এসব ব্যাংক হিসাব সচল করা করে বাংলাদেশ ফিন্যন্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইউ)।

বিশিষ্ট ব্যবসায়ী ও এফবিসিসিআইয়ের সাবেক এই সভাপতির ব্যাংক হিসাব জাতীয় রাজস্ব বোর্ডের কেন্দ্রীয় গোয়েন্দা শাখার (সিআইসি) আবেদনের পরিপ্রেক্ষিতে এতদিন স্থগিত ছিল।

জানা গেছে, গত মঙ্গলবার ব্যাংক হিসাব স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবদুল আউয়াল মিন্টু আইনজীবীর মাধ্যমে এনবিআর চেয়ারম্যানকে চিঠি দেন। এনবিআর সেই চিঠির আইনগত দিক পর্যালোচনার পর তার ব্যাংক হিসাব অবমুক্তের আদেশ দেয়। তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা দুর্নীতির মামলার পরিপ্রেক্ষিতে মিন্টু ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দের আদেশ দেওয়া হয়েছিল।

২০০৭ সালের ১ আগস্ট তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে আব্দুল আউয়াল মিন্টুসহ তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করা হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বহুবার এনবিআরে আব্দুল আউয়াল মিন্টুর ব্যাংক হিসাব সচলের আবেদন করলেও তা করা হয়নি।

Share this post

scroll to top
error: Content is protected !!