DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

২৪ ঘণ্টায় বন্যাদূর্গত ৯ হাজার ৫০০ ব্যক্তিকে উদ্ধার করেছে সশস্ত্র বাহিনী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় মৌলভীবাজার, হবিগঞ্জ, কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম এবং খাগড়াছড়িতে বন্যার্তদের উদ্ধার কার্যক্রমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইউনিট ও কন্টিনজেন্ট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা গত ২৪ ঘণ্টায় বন্যাকবলিত এলাকা থেকে প্রায় ৫৫টি বোট ও হেলিকপ্টারের মাধ্যমে ৯ হাজার ৫০০ ব্যক্তিকে উদ্ধার করে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছে। পাশাপাশি প্রায় পাঁচ হাজার বন্যার্তদের মাঝে ত্রাণ ও খাদ্যসামগ্রী সশস্ত্র বাহিনী কর্তৃক বিতরণ করা হয়েছে। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)

আইএসপিআর আরও জানায়, এছাড়া বন্যাকবলিত জেলায় চিকিৎসা সহায়তার জন্য সশস্ত্র বাহিনীর উল্লেখযোগ্য সংখ্যক মেডিকেল টিম মোতায়েন রয়েছে। এদিকে বন্যাদুর্গত এলাকায় চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি গতকাল শুক্রবার ফেনীর ফুলগাজী থানা থেকে অন্তঃসত্ত্বা মোছাম্মৎ সুমি বেগমকে মুমূর্ষু অবস্থায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে কুমিল্লা সিএমএইচ এ প্রেরণ করা হলে তিনি পুত্র সন্তান প্রসব করেন।

আইএসপিআর আরও জানায়, সশস্ত্র বাহিনীর সকল পদবির সদস্যরা এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যার্তদের সহযোগিতায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমার পাশাপাশি সশস্ত্র বাহিনী সদস্যদের নিজস্ব ব্যবস্থাপনায় জরুরি ত্রাণ সংগ্রহের কার্যক্রমও পরিচালিত হচ্ছে। এছাড়া গত ২৩ আগস্ট সেনা ও বিমান বাহিনী প্রধান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার হেলিকপ্টারে বন্যাদুর্গত এলাকা পর্যবেক্ষণ করেন ও উদ্ধার কাজে নিয়োজিত সশস্ত্র বাহিনী সদস্যদের প্রয়োজনীয় দিকনিদের্শনা দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!