DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বন্যার কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল, অর্থ যাবে ত্রাণ তহবিলে

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বন্যার কারণে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল, সেটি ত্রাণ তহবিলে দেওয়া হবে। এখন প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির মধ্যে শুধু দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে। আজ বুধবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি অপকর্ম করে না। কেউ কেউ ব্যক্তিগতভাবে অপকর্ম করছে, সেটার কিন্তু সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের প্রায় ৫৬-৫৭ জন নেতাকর্মীর, যারা এগুলো করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের বহিষ্কার করা হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করব, ঢালাওভাবে মামলা দেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, এসব মামলা নেওয়ার আগে যাচাই করে নেওয়া উচিত কোন মামলা নেওয়া যাবে আর কোনটা নেওয়া যাবে না। প্রাথমিক তদন্ত করা দরকার। তা না হলে একটু ব্যক্তিগত শত্রুতা থাকলেও তার নাম দিয়ে দেওয়া হচ্ছে। দেখা যাচ্ছে যে খাগড়াছড়িতে ঘটনা ঘটছে, সেটার মামলা দিয়ে দেওয়া হচ্ছে সারা দেশের নেতাকর্মীদের বিরুদ্ধে। এটা একটা বিরূপ ঘটনা ঘটছে। এটা একেবারে বন্ধ হওয়া দরকার।

বিএনপির মহাসচিব দলের নেতা-কর্মীদের এমন মামলা না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, মামলার কোনো ম্যারিট থাকবে না। সব মামলায় কেন্দ্রীয় নেতাদের জড়িত করা সমীচীন নয়। যে মামলায় যাদের সম্পৃক্ততা থাকবে সেটাই দেওয়া দরকার।

Share this post

scroll to top
error: Content is protected !!