DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সেভেন সিস্টার্স নিয়ে মোদিকে হুমকি দিলেন মমতা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আরজি কর হাসপাতালের নারী ইন্টার্ন চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় সম্প্রতি উত্তপ্ত ভারতের পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চাপে ফেলতে বুধবার ১২ ঘণ্টার ‘বাংলা বনধ’ কর্মসূচি পালন করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি।

বিজেপির এই বাংলা বনধ কর্মসূচির পর মোদিকে সতর্ক করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গে আগুন দিলে তা সেভেন সিস্টার্স এবং ভারতের অন্যান্য রাজ্যেও ছড়াবে। মোদি পশ্চিমবঙ্গকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যদি পশ্চিমবঙ্গকে অস্থিতিশীল করা হয় তাহলে মোদিকে গদি থেকে সরিয়ে দেওয়া হবে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ‘কেউ কেউ মনে করছেন, এটা বাংলাদেশ! আমি বাংলাদেশকে ভালোবাসি। ওরা আমাদের মতো কথা বলে। ওদের সংস্কৃতি আর আমাদের সংস্কৃতি এক। কিন্তু মনে রাখবেন, বাংলাদেশ একটা আলাদা রাষ্ট্র, ভারতবর্ষ একটা আলাদা রাষ্ট্র। মোদি বাবু, আপনার পার্টিকে দিয়ে আগুন লাগাচ্ছেন। মনে রাখবেন, বাংলায় যদি আগুন লাগান, আসামও থেমে থাকবে না, নর্থইস্টও থেমে থাকবে না, উত্তর প্রদেশও থেমে থাকবে না, বিহার-ঝাড়খণ্ড-দিল্লি ও থেমে থাকবে না। আপনার চেয়ারটা টলমল করে দেব।’

মমতা বলেন, বিজেপির মতো অত্যাচারী, অহংকারী, চক্রান্তকারী দল আমি আর দেখিনি। প্রধানমন্ত্রী শুধু এজেন্সি লাগিয়েছেন, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশে ঘটনায় তো পদত্যাগ করেননি। গতকাল পশ্চিমবঙ্গের সচিবালয় নবান্ন ঘেরাও কর্মসূচি দিয়েছিল ছাত্রসমাজ। এ নিয়েও কথা বলেন মমতা। মমতার দাবি, নবান্ন ঘেরাওয়ের মাধ্যমে লাশ ফেলতে চেয়েছিল বিজেপি। যেন আন্দোলন উসকে দেওয়া হয়। কিন্তু পুলিশ এমনটি হতে দেয়নি। তিনি বলেছেন, ‘গতকাল ওরা লাশ চেয়েছিল, পুলিশ সংযত ছিল, রক্ত দিয়েছে, ধৈর্য দেখিয়েছে, পুলিশকে স্যালুট।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরজি করের ধর্ষণের সঙ্গে জড়িতদের ফাঁসি দেওয়া হবে জানিয়ে বলেন, ঘটনা দুর্ভাগ্যজনক, চেয়েছিলাম ফাস্ট ট্র্যাকে নিয়ে গিয়ে ফাঁসি দিতে। ধর্ষণ করলে একমাত্র শাস্তি ফাঁসি, রাজ্যের হাতে ক্ষমতা থাকলে ৭ দিনে ফাঁসি দিতাম। আগামী সপ্তাহে বিধানসভার অধিবেশন ডেকে ধর্ষণবিরোধী বিল পাস করাব।

Share this post

scroll to top
error: Content is protected !!