DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে সত্যিকার অর্থে গণতন্ত্র পুনরুদ্ধারের অঙ্গীকার করছি: তারেক রহমান

5ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন নিশ্চিত করে বাংলাদেশে সত্যিকার অর্থে গণতন্ত্র পুনরুদ্ধারের অঙ্গীকার করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এই অঙ্গীকার করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেন, বাংলাদেশ এবং সারা বিশ্বে যারা গণতন্ত্র প্রতিষ্ঠা এবং জনগণের শক্তিকে অনুপ্রাণিত করতে তাদের জীবন উৎসর্গ করেছেন, রক্ত দিয়েছেন এবং দমন-পীড়ন সহ্য করেছেন আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে আমরা তাদের প্রতি শ্রদ্ধা জানাই।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, যতবারই স্বৈরাচারী শাসনে বাংলাদেশ বিধ্বস্ত হয়েছে, ততবারই বিএনপি জাতির আকাঙ্ক্ষাকে মূর্ত করে তুলেছে। আর রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন এবং প্রধানমন্ত্রী খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্রের প্রবর্তন করেছেন।

তারেক রহমান বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন নিশ্চিত করে বাংলাদেশে সত্যিকার অর্থে গণতন্ত্র পুনরুদ্ধারের অঙ্গীকার করছি। এটি পাবলিক ম্যান্ডেট, সুশাসনকে ত্বরান্বিত করবে। আর বিচার বিভাগ, প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করবে। যার ফলে সাম্য, ন্যায়বিচার এবং ন্যায্যতা রক্ষা হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!