DMCA.com Protection Status
title="শোকাহত

তারেক রহমানের বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আন্দোলনের হুঁশিয়ারি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। আজ সোমবার সুপ্রিম কোর্ট বার ভবনে এক সংবাদ সম্মেলনে ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ হুঁশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, বিভিন্ন রাজনৈতিক দল এবং ছাত্র-জনতা দীর্ঘ ১৭ বছর গণতন্ত্রের জন্য ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সংগ্রাম করেছে। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে এই সংগ্রামে বিরামহীনভাবে নেতৃত্ব দিয়েছে বিএনপি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

জয়নুল আবেদীন আরও বলেন, তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলাই হলো রাজনৈতিক। তারেক রহমানের বিরুদ্ধের মামলা হয় শেখ হাসিনার নির্দেশে। কয়েকটি মিথ্যা-ফরমায়েশি রায়ও দেওয়া হয়। এসব কিছু মিথ্যা, ফরমায়েশি ও ভিত্তিহীন। কিন্তু সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসব মামলার বিষয়ে যথাযথ পদক্ষেপ নিচ্ছে না। আমরা শিগগিরই তার বিরুদ্ধে হওয়া সব মিথ্যা মামলা বাতিলের দাবি জানাচ্ছি। না হলে আইনজীবী সমাজ রাস্তায় নামতে বাধ্য হবে।

জয়নুল আবেদীন বলেন, একইসঙ্গে জুলাই গণহত্যার অভিযোগে শেখ হাসিনাসহ জড়িতদের ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে। পাশাপাশি অন্তর্বর্তী সরকার প্রয়োজনীয় সংস্কার শেষে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের পদক্ষেপ নেবেন।

এ সময়  উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বার সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইনজীবী ফোরামের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!